Please wait...
নোটিশ
জনতা ডিগ্রি কলেজে ডিগ্রি ১ম বর্ষে ভর্তির ওয়েব সাইট (www.jdc106995.edu.bd) এ ক্লিক করে (Admission বাটমে ক্লিক করে ভর্তি ফরম পূরণ করতঃ ভর্তি ফরম ও টাকা প্রদানের রশিদ ২ কপি প্রিন্ট নিতে হবে) আগামী ৮/১০/২০২৩ হতে ১৫/১০/২০২৩ তারিখের মধ্যে ভর্তি হতে হবে। আমরা একজন অভিভাবকে হারালাম! জনতা ডিগ্রি কলেজের সাবেক সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা জনাব একেএম শাহজাহান কামালের মৃত্যুতে জনতা ডিগ্রি কলেজ পরিবার শোকাহত। একদিনের শোক পালন। জনতা ডিগ্রি কলেজের ভর্তি, বেতন, ফরম পূরণসহ যাবতীয় ‘ফি’ পরিশোধের নতুন ওয়েব সাইটের ঠিকানা www.jdc106995.edu.bd এখানে ক্লিক করুন। এইচ, এস, সি, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে অনলাইন ভর্তি নির্দেশিকা এইচ, এস, সি, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে অনলাইন ভর্তি পেমেন্ট লিংক - https://live.academyims.com/Student_Portal স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ঃ ১৭ই মার্চ, ২৫ মার্চ ও ২৬ মার্চ কলেজে ব্যাপক কর্মসূচি গ্রহণ।সকলকে অংশগ্রহণের নির্দেশ।\r\n ২০১৯-২০২০ শিক্ষা বর্ষে ডিগ্রি পাস কোর্সে ভর্তি শুরু জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯, লক্ষ্মীপুর সদর উপজেলা ও জেলায় ম্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় কলেজ পরিবার হতে অধ্যক্ষ জাহাঙ্গীর আলম খান’কে সংবর্ধনা দেয়া হয়। (২৪/৮/২০১৯) ছবি ২ পুরস্কৃত করছেন কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব শিব্বির মাহমুদ মহোদয় সুইস টেক্স গ্রুপের পরিচালক জনাব সাজ্জাদ হাসান মাহমুদ। ২০১৯ সালের দ্বাদশ শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষার নোটিশ (০৫/০৮/১৯) ঈদ উল আযহার বন্ধের নোটিশ ২০১৯ (০৫/০৮/২০১৯)
অধ্যক্ষের বাণী

অধ্যক্ষের বাণী

 অধ্যক্ষের বাণী

“অন্যদের কাছে যা আগামী, আমাদের কাছে তা বর্তমান” “স্বপ্ন দেখাতে নয়, স্বপ্ন পূরণে বিশ্বাসী” লক্ষ্মীপুর জেলার সদর উপজেলাধীন দক্ষিণ-পূর্বকোণে, দাশেরহাটের সন্নিকটে সবুজের মনোরম পরিবেশে‘ জনতা কলেজ’ শিক্ষার অধিকার বাস্তবায়নের প্রত্যয়ে ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। উচ্চমাধ্যমিক শ্রেণি দিয়ে শুরু হলেও সময়ের প্রয়োজনে ২০০০ সাল থেকে ‘জনতা ডিগ্রি কলেজ’ বিএ, বিএসএস ও বিবিএস স্নাতক পাস কোর্স চালুর মাধ্যমে আরো এক ধাপ এগিয়ে যায়। ১/৭/১৯৯৩ সালে কলেজ ১ম MPO ভূক্ত হয়। শুরু থেকে এখন পর্যন্ত পাবলিক পরীক্ষার ফলাফল ধারাবাহিকভাবে সাফল্যজনক। প্রতিষ্ঠানটি বিশেষ করে এলাকার দরিদ্র সাধারণ ও নারী শিক্ষায় বড় ধরনের অবদান রাখছে।কলেজের সভাপতি জনাব এ.কে.এম শাহজাহান কামাল এমপি মহোদয়, সম্মানীত প্রতিষ্ঠাতা গ্রুপ, গভর্নিং বডি, এলাকার সুধিজন, শিক্ষক সমাজ, রাজনীতিবিদসহ সকলের আন্তরিক সহযোগিতায় কলেজটি আগের যে কোন সময় থেকে সকল দিক থেকে অনেক গতিশীল এবং লেখা-পড়ার পরিবেশ বান্ধব। নিকটবর্তী সময়ে কলেজের সার্বিক বিষয়ের অগ্রগতিতে সকল মহলের নিকট বর্তমান প্রশাসন প্রশংসিত।  আমার সহকর্মীবৃন্দ ও সহায়তাকারীরা (শিক্ষকবৃন্দ ও ৩য়+৪র্থ শ্রেণির কর্মচারী), সুধিজনসহ সকলের আন্তরিকতায় কলেজের অগ্রযাত্রা আরো সুদৃঢ় হবে এপ্রত্যাশা আমার।

মনোরম কলেজ ক্যাম্পাস, অবকাঠামোগত উন্নয়ন, আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার এবং সর্বোপরি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠাই আমার একমাত্র লক্ষ্য।